দু’ দিনের ভারী বৃষ্টিতে সাঁথিয়ায় সড়কে ধস

Single Post

দু’ দিনের ভারী বৃষ্টিতে সাঁথিয়ায় সড়কে ধস
পাবনা সাঁথিয়া

দু’ দিনের ভারী বৃষ্টিতে সাঁথিয়ায় সড়কে ধস

পাবনার সাঁথিয়া উপজেলার কাশীনাথপুর রেলওয়ের বাইপাস সংযোগ সড়কটি ধসে গেছে। এতে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন রেলযাত্রী ও স্থানীয় জনসাধারণ। গত দু’দিনের টানা বর্ষণের ফলে সড়কটি ধসে গেছে বলে রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

জানা গেছে, ভারী বর্ষণে বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকেলে সাঁথিয়া উপজেলার কাশীনাথপুর ইউনিয়নের এদ্রাকপুর গ্রামের সাটিয়াকোলা ডাবতলা থেকে কাশিনাথপুর রেলওয়ের বাইপাস সংযোগ সড়কের হেদায়েতপাড়া মোড়ে সড়কটি ধসে পড়ে। এতে এলাকাবাসীকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। রেল যাত্রীদের বিকল্প রাস্তা ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, নিম্নমানের কাজ হওয়ায় সড়কটি ভেঙে দেবে গেছে। এতে যাত্রী সাধারণ এবং ভ্যান-রিকশার চালকরা বিপাকে পড়েছেন।

ছাতকবরাট গ্রামের ভ্যানচালক বাবু সেখ বলেন, আমরা যাত্রী নিয়ে রেলওয়ে স্টেশনে যেতাম, কিন্তু সড়কটি ভেঙে যাওয়ায় আমাদের চরম সমস্যা হচ্ছে। আমরা যাত্রী নিয়ে যেতে পারছি না, স্টেশনের আগেই যাত্রীদের নামিয়ে দিতে হচ্ছে। সড়কটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তিনি।

কাশীনাথপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য সাজিবুল হাসান সুজন বলেন, দুর্ঘটনা এড়াতে গাড়ি ও মানুষের চলাচল ঠেকাতে সড়কটির দু’পাশ বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সাঁথিয়া উপজেলা প্রকৌশলী মো. শহিদুল্লাহ বলেন, সড়কটি ভেঙে যাওয়ার ঘটনাটি তিনি জনেন। তবে সড়কটি রেল বিভাগের হওয়ায় রেলওয়ে কর্তৃপক্ষ এর ব্যবস্থা নেবে।বাংলাদেশ রেলওয়ে ঈশ্বরদী কাশীনাথপুর এলাকার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী আবু তৌহিদ সুমন বলেন, রেলওয়ের সংযোগ সড়কটি ধসে যাওয়ার খবর পেয়েছেন। বৃষ্টির পানি জমার কারণে সড়কের নিচের মাটি নরম হয়ে এবং পানি বের হওয়ার কোনো পথ না থাকায় পানির চাপে সড়কটি ভাঙতে পারে বলে তারা ধারণা করছেন। সড়কটি মেরামতের উদ্যোগ নেওয়া হচ্ছে।